আজ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে আনসার বাহিনীর ধানের চারা বিতরণ       ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া    
 


দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদের এন্তেকাল

বিশেষ প্রতিনিধি :

দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রকাশক, সম্পাদক ও গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ (৭১) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২২ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান।

জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। জানা যায়, ভোরের দিকে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন আতিকউল্লাহ খান মাসুদ। পরে দ্রুত তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও নাতি-নাতনি রেখে গেছেন।

জনকণ্ঠের এক্সিকিউটিভ ডিরেক্টর তোফায়েল আহমেদ বলেন, তার কোনো শারীরিক জটিলতা ছিল না। আগের দিনও অফিস করেছেন। সোমবার বাদ জোহর সেনানিবাসের আল্লাহু মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জনকণ্ঠের সহকারী মহাব্যবস্থাপক (প্রশাসন) জাহাঙ্গীর আলম। তিনি বলেন, তার বড় ছেলে এ মুহূর্তে দেশের বাইরে। দাফনের বিষয়ে প্রথম জানাজা শেষে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেওয়া হবে।

পারিবারিক সূত্র জানায়, আতিকউল্লাহ খান মাসুদকে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে। আতিকউল্লাহ খান মাসুদ গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তার সম্পাদনায় ১৯৯৩ সালে দৈনিক জনকণ্ঠ প্রকাশিত হয়। আতিকউল্লাহ খান মাসুদ ১৯৫১ সালের ২৯ আগস্ট মুন্সিগঞ্জ জেলার মেদিনীমণ্ডল গ্রামে জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধে তিনি ২ নম্বর সেক্টরে যুদ্ধ করেছেন।

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক
এদিকে দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়া বরেণ্য সাংবাদিক আতিক উল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান এবং বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

অপর এক শোকবার্তায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বরেণ্য সাংবাদিক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রতিমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, সংবাদপত্র জগতে মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের অবদান জাতি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে।

 


Top